জাহানারা কম্পিউটার ট্রেনিং সেন্টার আমাদের আছে- • কম্পিউটার প্রশিক্ষন • কম্পিউটার কম্পোজ • কম্পিউটার সাভিসিং • ইন্টারনেট • ছবি তোলা • আনলাইন ভারতের ভিসা আবেদন • আনলাইন চাকরির আবেদন • পরিক্ষার ফলাফল • আনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সহ ভবভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভতির আবেদন • এ ছাড়া সকল প্রকার কম্পিউটারের কাজ করা হয় #

মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০১৬

ব্যাপক উৎসাহ আর উদ্দ্পনার মধ্যে যবিপ্রবির দিবস পালিত

দেশের সার্বিক উন্নয়ন করতে হলে আগে শিক্ষার উন্নতি দরকার
-------------------------------------------------------------------------
মিজানুর রহমান,চুড়ামনকাটি (যশোর ) প্রতিনিধি ॥ সোমবার ব্যাপক উৎসাহ আর উদ্দ্পনার মধ্যে দিয়ে পালিত হল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস। দিনব্যাপী র‌্যালী, পিঠা উৎসাব,আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্টানের মধ্যে গোটা ক্যাম্পাসটি মাতিয়ে রাখেন আমন্ত্রিত অতিথিবৃন্দ ও শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে গোটা ক্যাম্পাসকে সাজানো হয়েছিল বর্নিল সাজে। 
আলোচনা সভায়, প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্ঠা প্রফেসর ডঃ গহর রিজভী বলেন,একটি দেশের সার্বিক উন্নয়ন করতে হলে আগে শিক্ষার উন্নতি দরকার। সেটি ভেবে বর্তমান সরকার শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে দেশের সকল শিক্ষাখাতসহ দেশের সবচেয়ে বড় বিদ্যাপীট বিশ্ববিদ্যালয় গুলোর সার্বিক উন্নয়ন দ্রুত বাস্তবায়ন করে চলেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, বিশ্ববিদ্যালয় শুধু ডিগ্রীই দেয় না এখানে দেওয়া হয় মেধার ডিসিপিলিন। যার মাধ্যমে তোমাদেরকে বিশ্ব দরবারে তুলে ধরার সুযোগ হয় অতি সহজে। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় হল একটি বড়মাপের জায়গা। সেখানে লেখাপড়া করা এবং সার্বিক পরিস্তিতি শান্ত রাখার ও দায়িত্ব তোমাদের। তোমাদের মনে রাখতে হবে নিজেদের ভাগ্য উন্নয়নের জন্য নয় দেশের জনগনের কল্যানের জন্য তোমাদের মেধা কাজে লাগাতে পারলেই হবে সঠিক কাজ। এ সময় তিনি আরো বলেন, পৃথিবীতে পিতার নয় নিজের কর্মের মাধ্যমে নিজে পরিচিত হয়ে মানুষ হওয়ার গৌরব অনেক বড়।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার আবুল হোসেন, যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, ডিন আনিসুর রহমান, রেজিস্টার আহসান হাবিব, ডিন বিপ্লব কুমার বিশ্বাস, ডিন ডঃ সাইবুর রহমান মোল্ল্যা,এ ছাড়া শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, আফসানা পারভিন তমা। এ সময় ইপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান ও প্রভাষকসহ সকল কর্মকতা কর্মচারীবৃন্দ।
এ সময় প্রধান অতিথির বক্ত্যবে ডঃ গহর রিজভী আরো বলেন,নিজেদের সত্যকারের মানুষ হিসাবে গড়ে তোলার উত্তম সময় হল এই বিশ্ববিদ্যালয় জীবন। এখান থেকে তোমরা জীবনের ম্যাপ তৈরি করে পথ শুরু করতে হবে। বিশ্ববিদ্যালয়ে ছেলে মেয়ে পাঠিয়ে অভিভাবকদের আর যাতে চিন্তিত না থাকতে হয় সেজন্য তিনি দেশের বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শির্ক্ষাথীদের ক্যাম্পাসকে সন্ত্রাসমুক্ত গড়ে তোলার আহবান জানান। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের ভিসির তিনটি দাবি চত্রু রেল লাইন,যশোরকে অর্থনোতিক জোন হিসাবে গড়ে তোলা ও মাননীয় প্রধানমন্ত্রীকে যবিপ্রবির পক্ষ থেকে ডঃ অফ সায়েন্স ডিগ্রী প্রদানের ইচ্ছার কথা বাস্তবায়নের জন্য তিনি প্রধানমন্ত্রীর সাথে বলবেন বলে জানান। এর আগে বিশেষ অতিথির বক্তবে যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন করে চলেছে। তিনি আরো বলেন,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে দ্বিগুন করার লক্ষ্যে ইতিমধ্যে একনেকের বৈঠাকে অনুমোদন করা হয়েছে। যার কাজ শেষ হলে পাল্টে যাবে গোটা বিশ্ববিদ্যালয়ের চিত্র। তিনি ক্যাম্পাসে শান্তি বজায় রাখতে সকলকে শান্ত থাকার ও আহবান জানান। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ আব্দুস সাত্তার বলেন,বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি পুরোটা বাস্তবায়ন হলে দেশের মধ্যে প্রথম হবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি। তিনি আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষাখাতে উন্নয়নে মাইল ফলক হয়ে থাকবেন।
এদিকে,আলোচনা সভার আগে প্রধান অতিথি শিক্ষার্থীদের র‌্যালীতে অংশ গ্রহন করেন। র‌্যালী শেষে তিনি ক্যাম্পাসে একটি গাছ রোপন করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের পিঠা উৎসাবে যোগ দিয়ে কেক কেটে শুভ উদ্ধোধন ঘোষনা করে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ত্রেুস্ট তুলে দেন ভিসি প্রফেসর ডঃ আব্দুস সাত্তার।

কোন মন্তব্য নেই:

যে কোন প্রকার নিউজ, মতামত, অভিযোগ পাঠাতে পারেন আমাদের কাছে। যেগাযোগ : ০১৭১৯৯২০৯৮০, ০১৯১৮২৯৪২২৯। ইমেল: jc.com80@gmail.com
আমার মত যারা ইংরেজীতে দূর্বল তাদের জন্য আজ আমি একটা পদ্ধতি এনেছি -যা দিয়ে খুব সহজে ইংরেজী থেকে বাংলায় অনুবাদ করা যাবে।
১. এখানে ক্লিক করুন।