জাহানারা কম্পিউটার ট্রেনিং সেন্টার আমাদের আছে- • কম্পিউটার প্রশিক্ষন • কম্পিউটার কম্পোজ • কম্পিউটার সাভিসিং • ইন্টারনেট • ছবি তোলা • আনলাইন ভারতের ভিসা আবেদন • আনলাইন চাকরির আবেদন • পরিক্ষার ফলাফল • আনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সহ ভবভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভতির আবেদন • এ ছাড়া সকল প্রকার কম্পিউটারের কাজ করা হয় #

বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০১৬

সলুয়া বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রি হচ্ছে মিষ্টি ॥ প্রশাসন নিরব


মিজানুর রহমান, চুড়ামনকাটি (যশোর) থেকে ॥ যশোরের চৌগাছা উপজেলার সলুয়া বাজারের হোটেল ও বিভিন্ন খাবারের দোকান গুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি হচ্ছে। প্রতিনিয়ত এ অস্বাস্থ্যকর খাবার খেয়ে বিভিন্ন পেটের পিড়ায় ভুগছে ভুক্তভোগীরা। এছাড়া সাতক্ষীরা ও জামততলার নাম করে বিত্রিু করছে ভেজাল দই মিষ্টি। এলাকাবাসীর অভিযোগ প্রশাসনের উদাসীনতার কারনে এ সকল অসাধু ব্যবসায়ীরা পার পেয়ে যাচ্ছে। 
যশোর সদর ও চৌগাছা উপজেলার শেষ প্রান্তে এই সলুয়া বাজারটি অবস্থিত। যে কারনে সব সময় অবহেলিত থাকে বাজারটি। চৌগাছা উপজেলার মধ্যে সলুয়া বাজারটি ব্যাপক পরিচিত। চিকন চাউল উৎপাদনের জন্য এ বাজারটি বিখ্যাত হওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিনিয়ত ব্যবসায়ীরা আসেন এখানে। বর্তমানে এ বাজারে ছোট বড় ২০/২৫ টি মিষ্টির দোকান সহ ফ্রিজে দই মিষ্টি রেখে বিক্রি করছে এমন দোকানের সংখ্যা প্রায় ৫০টির ও অধিক। সরেজমিন এ বাজারে গিয়ে দেখা গেছে সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছে মিষ্টি। কোন কোন মিষ্টির দোকানের পার্শ্বেই রয়েছে প্রসাব, পায়খানার ঘর। খোলাভাবে মিষ্টি তৈরি করার মশা, মাছি বসছে মিষ্টির উপরে। এছাড়া ফ্রিজে রেখে যে মিষ্টি বিক্রি করা হচ্ছে তা অধিকাংশই খাওয়ার অযোগ্য। দীর্ঘদিন ফ্রিজে রাখার কারনে অনেক মিষ্টি দইয়ে তুলা উঠে যেতে দেখা গেছে। বাজারের সবচেয়ে বড় মিষ্টির দোকানে গিয়ে দেখা গেছে, সম্পূর্ণ খোলামেলাভাবে বিক্রি করছে মিষ্টি। যাতে মশা, মাছি সর্বদাই বসে আছে। এ ব্যাপারে হোটেল মালিক জানান, মিষ্টির দোকান হওয়ার চেষ্টা করেও মাছি বসা বন্ধ করা কঠিন। এছাড়া বাজারের পাবলিক টয়েলেটের পার্শ্বে তৈরি হচ্ছে খোলা আকাশের নিচেই মিষ্টি। এ সব মিষ্টি খেয়ে অনেকে কঠিন পেটের পিড়ায় ভুগছে। বাজারবাসীর অভিযোগ কঠোরভাবে ভেজাল ও খাবারের দোকান গুলোতে কোন অভিযান না চালানোর কারনে তারা অনেকটা নির্ভয়ে এ কাজ চালিয়ে যাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানান, কয়েকবার বাজারে অভিযান চাললেও অজ্ঞাত কারনে পার পেয়ে যায় এ সকল অসাধু ব্যবসায়ীরা। এলাকাবাসী সলুয়া বাজার থেকে পচাবাসী ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রি বন্ধ করতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

কোন মন্তব্য নেই:

যে কোন প্রকার নিউজ, মতামত, অভিযোগ পাঠাতে পারেন আমাদের কাছে। যেগাযোগ : ০১৭১৯৯২০৯৮০, ০১৯১৮২৯৪২২৯। ইমেল: jc.com80@gmail.com
আমার মত যারা ইংরেজীতে দূর্বল তাদের জন্য আজ আমি একটা পদ্ধতি এনেছি -যা দিয়ে খুব সহজে ইংরেজী থেকে বাংলায় অনুবাদ করা যাবে।
১. এখানে ক্লিক করুন।