জাহানারা কম্পিউটার ট্রেনিং সেন্টার আমাদের আছে- • কম্পিউটার প্রশিক্ষন • কম্পিউটার কম্পোজ • কম্পিউটার সাভিসিং • ইন্টারনেট • ছবি তোলা • আনলাইন ভারতের ভিসা আবেদন • আনলাইন চাকরির আবেদন • পরিক্ষার ফলাফল • আনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সহ ভবভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভতির আবেদন • এ ছাড়া সকল প্রকার কম্পিউটারের কাজ করা হয় #

রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৫

য,বি,প্রবিতে পি,এম,ই বিভাগের চেয়ারম্যান নিয়োগে অনিয়মের অভিযোগ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীদের অসন্তোষ

মিজানুর রহমান, চুড়ামনকাটি (যশোর) থেকে ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং বিভাগের চেয়ারম্যান নিয়োগের প্রতিবাদে ফুঁসে উঠেছেন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা। রোববার নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে সকাল ১০.৩০ থেকে ১১.৩০ পর্যন্ত কালো ব্যাচ ধারন ও মৌন মিছিল করে। পরে ডীন অফিসে তাদের দাবি সমূহ পেশ করেন। শিক্ষার্থীরা জানান, তাদের দাবি না মানা পর্যন্ত প্রতিদিন বিভিন্ন কর্মসূচি চলবে।

জানা যায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং বিভাগের চেয়ারম্যান ডঃ এইচ এম জাকির হোসেন পোস্ট ডক্তরাল ফলোশিপ এর জন্য আগামী দু’বছরের ছুটিতে গেলে চেয়াম্যানের পদটি শূন্য হয়। সেক্ষেত্রে নতুন চেয়ারম্যান নিয়োগে বাংলাদেশে সরকারের গেজেট বাংলাদেশ জাতীয় সংসদ ১৫ জুলাই ২০০১ সনের ৪৪ নং আইনের ৪ উপধারা ও ২৭ নভেম্বর ২০১৩ সনের ৬৩ নং আইনের ২৫ উপধারা মোতাবেক উক্ত বিভাগের শিক্ষকদের মধ্য থেকে জেষ্ঠ্যতার ভিত্তিতে করার বিধান রয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটি অমান্য করে কেমিক্যাল ইজ্ঞিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এর ডিন ডঃ বিপ্লব কুমার বিশ্বাসকে পেট্রোলিয়াম এন্ড মাইনিং বিভাগের নতুন চেয়ারম্যান নিয়োগ করেছেন। একাধিক শিক্ষার্থীর অভিযোগ,আমাদের বিভাগে সরকারী নীতিমালা মোতাবেক নতুন চেয়ারম্যান হওয়ার যোগ্য শিক্ষক থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটি অমান্য করে অন্য বিভাগের শিক্ষক দিয়ে আমাদের লেখাপড়া ক্ষতি দিকে ঠেলে দিচ্ছে। তাদের দাবি আমাদের বিভাগের চেয়ারম্যান আমাদের বিভাগ থেকেই করতে হবে। রোববার শিক্ষার্থীরা চেয়াম্যান নিয়োগের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিরুদ্ধে কালো ব্যাচ ধারন, অনশন, ক্লাস বর্জন, ডিন অফিস, শহীদ মিনার ও অনুষদ ভবনে অবস্থান কর্মসূচি পালন করে। এছাড়া বিভাগের ৭ জন শিক্ষকের মধ্যে ৬ জন শিক্ষক ইতিমধ্যে এই সিদ্ধান্তের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে উক্ত বিভাগের একজন শিক্ষক জানান, আমাদের মাঝে অভিজ্ঞ শিক্ষক থাকতে অন্য বিভাগের শিক্ষককে চেয়ারম্যান নিয়োগ দেওয়া মানে আমাদের প্রতি অসম্মন দেখানো ছাড়া আর কিছুই না। তিনি আরো জানান,এক বিভাগের শিক্ষক অন্য বিভাগের শিক্ষার্থীদের লেখাপড়া কিভাবে চালাবেন এটা আমার জানা নেয়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান,চেয়াম্যানের পদটি পেট্রোলিয়াম এন্ড মাইনিং বিভাগের শিক্ষকদের মধ্যে থেকে না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। এদিকে, আন্দোলনের কারনে উক্ত বিভাগের ক্লাসসহ সকল কিছু বন্ধ রয়েছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ আব্দুস সাত্তার জানান, তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি শুনেছেন বলে তিনি বলেন আমি রোববার রাতে ঢাকা থেকে ফিরে এসে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বসবো। তিনি আরো জানান, শিক্ষার্থীদের ভালোর জন্যই বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় কাজ করে যাচ্ছেন। সৃষ্ঠ সমস্যাটি নিয়ে তিনি সকলকে শান্ত থাকার ও আহবান জানান।

কোন মন্তব্য নেই:

যে কোন প্রকার নিউজ, মতামত, অভিযোগ পাঠাতে পারেন আমাদের কাছে। যেগাযোগ : ০১৭১৯৯২০৯৮০, ০১৯১৮২৯৪২২৯। ইমেল: jc.com80@gmail.com
আমার মত যারা ইংরেজীতে দূর্বল তাদের জন্য আজ আমি একটা পদ্ধতি এনেছি -যা দিয়ে খুব সহজে ইংরেজী থেকে বাংলায় অনুবাদ করা যাবে।
১. এখানে ক্লিক করুন।