জাহানারা কম্পিউটার ট্রেনিং সেন্টার আমাদের আছে- • কম্পিউটার প্রশিক্ষন • কম্পিউটার কম্পোজ • কম্পিউটার সাভিসিং • ইন্টারনেট • ছবি তোলা • আনলাইন ভারতের ভিসা আবেদন • আনলাইন চাকরির আবেদন • পরিক্ষার ফলাফল • আনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সহ ভবভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভতির আবেদন • এ ছাড়া সকল প্রকার কম্পিউটারের কাজ করা হয় #

রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৬

একান্ত সাক্ষাতকারে আ’লীগ নেতা দাউদ হোসেন দফাদার

অবহেলিত ইউনিয়নবাসীর খেদমত করতে চাই

মিজানুর রহমান //ওয়াহিদুজ্জামান মিলন, চুড়ামনকাটি (যশোর) থেকে ॥ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের সম্ভব্য চেয়ারম্যান প্রার্থী হিসাবে যশোর সদর উপজেলার চিরচেনা মুখ সবার প্রিয় প্রবীন সিনিয়র আওয়ামীলীগ নেতা দাউদ হোসেন দফাদার দলীয় মনোনয়ন পেতে ইতিমধ্যে নির্বাচনী কার্যত্রুম চালিয়ে যাচ্ছেন।
তিনি প্রতিদিন দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে কর্মী সভা ও গনসংযোগ শুরু করেছেন। দীর্ঘ ২৫ বছর  আওয়ামীলীগের হাত ছাড়া এ ইউনিয়নে এবার চেয়ারম্যান হিসাবে নতুন মুখ বেছে নিবেন ইউনিয়নবাসী বলে তিনি মনে করেন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি অবহেলিত ইউনিয়নবাসীর খেদমত করার আশা ব্যক্ত করেন। তিনি বলেন যশোর জেলার মধ্যে চুড়ামনকাটি ইউনিয়নটি মাদক ও সস্ত্রাস কবলিত ইউনিয়ন হিসাবে ব্যাপক পরিচিত।চেয়ারম্যান নির্বাচিত হলে মাদক নির্মূল ও সস্ত্রাসমুক্ত ইউনিয়ন হিসাবে গড়ে তোলাই হবে তার প্রধান কাজ বলে তিনি মনে করেন। দলীয় মনোনয়ন পাওয়া ও নির্বাচনে জয়লাভের পর ইউনিয়নবাসীর জন্য তার নানান ইচ্ছা নিয়ে তিনি দৈনিক গ্রামের কাগজকে একান্ত সাক্ষাতকার দিয়েছেন।
তিনি জানান, ১৯৭২ সাল থেকে যশোর সরকারী সিটি কলেজ শাখা ছাত্রলীগের ত্রুীড়া সম্পাদকের মধ্য দিয়ে রাজনীতি শুরু তার। ১৯৭৬ সালে তিনি যশোর জেলা যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর তিনি ৮০ দশকে পরপর দু’বার থানা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদকের পালন করেন পর্যায়ত্রুমে। সর্বশেষ ২০০৪ সালে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন যা বর্তমানেও তিনি দায়িত¦ পালন করছেন। এছাড়া তিনি চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ছিলেন র্দীঘদিন। বর্তমানে তিনি ছাতিয়ানতলা কে আই দাখিল মাদ্রাসার সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া  তিনি একাধিক সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন। শুধু রাজনীতির কারনে বিগত দিনে তার নামে ২০টি রাজনৈতিক মিথ্যা মামলা ও হয়েছিল। তিনি একাধিকবার কারা বরন ও করেন। এবারে ইউপি নির্বাচনে তিনি দলীয় প্রার্থী হিসাবে মনোননয় পেতে ইতিমধ্যে পুরোদমে নির্বাচনী কার্যকত্রুম শুরু করেছেন। দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। তিনি মনে করেন তৃনমূল নেতাকর্মীদের নিয়ে কাউসিল ও দলীয় কর্মকান্ড বিচার করা হলে আমাকে অবশ্যাই দলীয় মনোনয়ন দেবেন দলীয় হাই কমান্ড বলে তিনি আশাবাদী। কারন দলের যেকোন কর্মকান্ড আমি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে করে আসছি। আমি ইউনিয়নের দলের সকল নেতাকর্মীদের সুখে দুঃখে সব সময় আছি এবং থাকবো। বিএনপি জামায়াত সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে আমাদের ইউনিয়নে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছিলো আওয়ামীলীগের নেতা কর্মীরা। যা আমি নেতাকর্মীদের সাথে নিয়ে মোকাবেলা করেছি। সব সময় চুড়ামনকাটি বাজারে করেছি মিছিল মিটিং। আওয়ামীলীগ ক্ষমতা গ্রহনের পর অবহেলিত এ ইউনিয়নের ৩টি  কাঁচা রাস্তা সলিং ও চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন নির্মান করিয়ে দিয়েছি জেলা কমিটির মাধ্যমে। এছাড়া সাধারন মানুেষর সকল সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইউনিয়নবাসী আমাকে চেয়ারম্যান হিসাবে জয়লাভ করালে আমি ইউনিয়নবাসীর সেবক হয়ে তাদের খেদমত করে যেতে চাই। তাইতো চেয়ারম্যান নির্বাচিত হবার আশায় ছুটে চলেছি গোটা ইউনিয়নের  মানুষের দ্বারে দ্বারে। নিজের পরিচিতি ও ভোট ভিক্ষা চাচ্ছি সাধারণ মানুষের কাছে। দলের মধ্যে একাধিক প্রার্থীর প্রচার প্রসঙ্গে তিনি বলেন,দেখুন মনোনয়ন পাওয়ার ব্যাপারে যে কেউ আবেদন ও মাঠ পর্যায়ে জন সর্মাথন পেতে কাজ করতে পারে। এক প্রসঙ্গে তিনি বলেন আমার আর কিছু চাওয়ার নেয় এখন এই বয়সে আমি ইউনিয়নবাসীর খেদমত করে যেতে চাই। তিনি আরো বলেন, রাজনীতির কারনে আমি জীবনে কিছুই করতে পারিনি। এখনো বৃষ্টি হলে আমার ঘরের টিন দিয়ে পানি পড়ে। তিনি মনে করেন, দল যদি সঠিকভাবে মনোনয় দেয় তাহলে আমি অবশ্যই আশাবাদী। তিনি বলেন, মাদক ও সত্রুাসীদের বিরুদ্ধে সব সময় আমার জিহাদ। চেয়ারম্যান নির্বাচিত হলে সবার আগে আমি চুড়ামনকাটি ইউনিয়নকে যশোর জেলার মধ্যে মাদক ও সত্রুাস মুক্ত করবো। বিগত দিনে আমারসহ দলীয় নেতাকর্মীদের নামে একর পর এক  মিথ্যা মামলা দায়ের করেছেন একটি মহল। দীর্ঘ দিন তাদের অত্যাচারের ভয়ে পালিয়ে দিনযাপন করেছে অসংখ্য নেতাকর্মী। এতকিছুর পরও আমি তৃনমূল নেতাকর্মীদের পাশে সব সময় ছিলাম ও থাকবো। তাইতো দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা আমাকে ভোট দেব এটাই আমার চাওয়া। তিনি আরো বলেন, বিগত দিনে যারা  হত দরিদ্র হয়েও তাদের ন্যায্য অধিকার ভিজিডি, ভিজিএফ, বয়স্কভাতা, বিধবা ভাতা সহ বিভিন্ন সরকারী সম্পদ থেকে করা হয়েছে বঞ্চিত আমি তাদেরসহ যারা সত্যকারের প্রাপ্য তাদের দিতে চাই। তিনি আরো বলেন সারা দেশে ইউনিয়নের নতুন ভবন নির্মান হলেও আমাদের হয়নি। আমি চেয়ারম্যান নর্িাচিত হলে সেটি করার চেষ্টা করবো। তাছাড়া পরপর এক ব্যক্তি ৩ বার চেয়ারম্যান থাকায় ইউনিয়নবাসী এবার ইউপি নির্বাচন নতুন প্রার্থীকে ভোট দিয়ে নতুন চেয়ারম্যান নির্বাচিত করে ইউনিয়নের অবহেলিত  গ্রাম গুলোর ভাগ্যের পরিবর্তন করতে চায়। নির্বাচনে জয়লাভ করলে আমি গোটা ইউনিয়নের বিভিন্ন অবহেলিত গ্রামের উন্নয়ন ও  সকল সমস্যা সমাধানে নিরালসভাবে কাজ করে যাবে।  

কোন মন্তব্য নেই:

যে কোন প্রকার নিউজ, মতামত, অভিযোগ পাঠাতে পারেন আমাদের কাছে। যেগাযোগ : ০১৭১৯৯২০৯৮০, ০১৯১৮২৯৪২২৯। ইমেল: jc.com80@gmail.com
আমার মত যারা ইংরেজীতে দূর্বল তাদের জন্য আজ আমি একটা পদ্ধতি এনেছি -যা দিয়ে খুব সহজে ইংরেজী থেকে বাংলায় অনুবাদ করা যাবে।
১. এখানে ক্লিক করুন।